ডিসেম্বর মাসে মিষ্টি হাবে ‘গ্রেট ইন্ডিয়ান ডেসার্ট ফেস্টিভ্যাল’

ডিসেম্বর মাসে মিষ্টি হাবে ‘গ্রেট ইন্ডিয়ান ডেসার্ট ফেস্টিভ্যাল’

বাংলার মিষ্টিপ্রেমীদের জন্য সুখবর। ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হতে চলেছে ‘ডেসার্ট ফেস্টিভ্যাল’ বা মিষ্টি উৎসব। এই উৎসবের আয়োজক হিডকো। একটি বেসরকারি সংস্থার উদ্যোগে এই ডেসার্ট ফেস্টিভ্যাল’ টি আয়োজিত হবে।

আগামী ১৪ থেকে ১৬ই ডিসেম্বর বাংলার মিষ্টি হবে আয়োজিত হবে ‘গ্রেট ইন্ডিয়ান ডেসার্ট ফেস্টিভ্যাল’। সারা দেশের সেরা কাস্টার্ড, আইস ক্রীম, পুডিং এবং অন্যান্য সুস্বাদু মিষ্টির সম্ভার থাকবে এই উৎসবে।

শুধু মিষ্টি হাবই নয়, আগত পর্যটকরা পাশেই অবস্থিত প্রকৃতি তীর্থ (যা ইকো পার্ক নামেই বেশি জনপ্রিয়) এবং মাদার্স ওয়াক্স মিউজিয়ামও যেতে পারেন।

সোশ্যাল মিডিয়াতে ইতিমধ্যেই এই উৎসবের প্রচার শুরু হয়ে গেছে। অদূর ভবিষ্যতে একটি পুডিং উৎসব আয়োজন করার পরিকল্পনা আছে হিডকোর।

পয়লা বৈশাখে যাত্রা শুরু হয়েছিল মিষ্টি হাবের। এই অল্প কিছুদিনের মধ্যেই মানুষের হৃদয়ে এক মধুর স্থান করে নিয়েছে এই হাবটি। তাই, এই হাবটি আরও জনপ্রিয় করে তুলতে নানা পরিকল্পনা আছে হিডকোর। যেমন, অ্যাপ নির্ভর মিষ্টির হোম ডেলিভারি পরিষেবা এবং অফিসের জন্য প্যাকেট মেনু খুব শীঘ্রই চালু হতে চলেছে।

এর পাশাপাশি, মিষ্টি হাবকে পরিবেশবান্ধব করে তুলতে প্লাস্টিকের ব্যাগের বদলে চালু হতে চলেছে কাপড় বা চটের ব্যাগ ব্যবহার। এছাড়াও, মিষ্টি হাব থেকে কেনাকাটা করলে ইকো পার্ক ভ্রমণের জন্য ডিস্কাউন্ট কুপন দেওয়ার পরিকল্পনাও করছে হিডকো।

Please follow and like us:

Related posts