আন্তর্জাতিক জাল লটারি চক্রের দুই পান্ডাকে পাকড়াও করল সিআইডি !

এগরা থানায় মামলার ভিত্তিতে আন্তর্জাতিক জাল লটারি চক্রের দুই পান্ডাকে পাকড়াও করল সিআইডি !

পূর্ব মেদিনীপুর : পাকিস্তানি এজেন্টদের সঙ্গে হাত মিলিয়ে দেশ জোড়া জাল লটারি চক্র চালানোর অভিযোগে পূর্ব মেদিনীপুরের এগরা থানায় দায়ের হওয়া একটি মামলার ভিত্তিতে দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডি।

ধৃতরা কলকাতার নিউটাউনের চিনারপার্ক এলাকার একটি সংস্থার মালিক ও তার সহযোগী। ধৃতদের শনিবার কাঁথি মহকুমা আদালতে নিয়ে যাওয়া হলে তাঁদের সিআইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

সিআইডি সূত্রে জানা গেছে, পূর্ব মেদিনীপুর সহ এই দেশের বিভিন্ন প্রান্তে জাল ছড়িয়েছে একদল পাকিস্তানি আন্তর্জাতিক জাল লটারি চক্র। যারা +92/0092 নাম্বার দিয়ে শুরু হওয়া বিভিন্ন ফোন নম্বর থেকে এদেশের বিভিন্ন ব্যক্তিকে কল করে লটারিতে বিপুল টাকা লাগার বিষয়ে জানায়।

এরপর সেই টাকা পেতে গেলে মোটা টাকা দিয়ে রেজিস্ট্রেশান করতে বলে। এরপর কোনও ব্যক্তি এই জাল চক্রের পাতা ফাঁদে পা দিয়ে নির্ধারিত ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা করলেই সেই টাকা এই দেশের কোনও এজেন্ট সংস্থা তৎক্ষণাৎ তুলে নেয়। পরে হাওলা বা অন্য কোনও মাধ্যমে সেই টাকা চলে যায় পাকিস্তানের জাল লটারি চক্রের হাতে।

এভাবেই জাল লটারি চক্রের বিরুদ্ধে পটাশপুর থানায় একটি অভিযোগ দায়ের হয় গত ১৩ জানুয়ারি, যার কেস নং ৪৩/২০১৯। এই মামলার তদন্তে নেমে সিআইডি কলকাতার নিউ টাউনের চিনার পার্ক এলাকার প্রাণ বেভারেজ ইন্ডিয়া প্রাঃ লিঃ নামের একটি সংস্থার হদিশ পায়, যাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে এই লুট হওয়া টাকা জমা হয়েছে।

এরপরেই সংস্থার ডিরেক্টর রাজেশ ঘোষ এবং ম্যানেজার বিধান কীর্তনিয়াকে গ্রেফতার করে। ইতিমধ্যে সিআইডি এই সংস্থার অফিস সহ রাজেশ ঘোষের বাড়িতেও তল্লাশি চালিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত করেছে। সেই সঙ্গে মামলার তদন্ত শুরু কreche

Please follow and like us:

Related posts