হাওড়ার কাটিলায় আশা ভবণ সেন্টারে সেনেটারী ন‍্যাপকিন প্রশিক্ষণ কর্মশালা

আশা ভবণ সেন্টারে সেনেটারী ন‍্যাপকিন প্রশিক্ষণ কর্মশালা,,,,

 বাবু হক :  হাওড়া জেলার উলুবেড়িয়া থানার কাটিলায় আশা ভবণ সেন্টারের প্রশিক্ষণ কেন্দ্রে ও  পশ্চিমবঙ্গ সরকারের স্বরোজগার দপ্তরের সহযোগিতায় উলুবেড়িয়া ২ ব্লক এলাকার উৎসাহি  ৩৩ জন মহিলাকে  নিয়ে ৩০ দিনের জন্য উন্নত প্রযুক্তির মাধ্যমে হাতেকলমে প্রশিক্ষণ দেওয়া হয়।

সেনেটিরী ন‍্যাপকিনের প্রশিক্ষক হিসেবে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিলেন তপন সাউ, কীরণ আলী, সেখ ফারুক আলী। অত‍্যাধুনিক প্রযুক্তির ব্যবহার করে প্রশিক্ষণ দেয়া হয়।

আরও পড়ুনঃ হাওড়ার কাটিলায় আশা ভবণ সেন্টারে সেনেটারী ন‍্যাপকিন প্রশিক্ষণ কর্মশালা

উডকলকে ধোনাই করে নরম করা হয়, ওজন করে ফ্রেমে দিয়ে প্রেসার দেওয়ার পর প্রেসটিং, কাটিং করে টেপ দেওয়ার পর শোধন করে প‍্যাকেটিং করা হয় ।আশা ভবণ সেন্টারের সেনেটারী ন‍্যাপকিন প্রশিক্ষণ কর্মশালা অংশ গ্রহণকরী অধিকাংশ মহিলা আমাদের প্রতিনিধি কে জানান আমরা এখান থেকে ভালো ভাবে প্রশিক্ষণ নিয়ে আগামী দিনে পারিবারিক জীবনে ও স্বনির্ভর দপ্তরের সহযোগিতায় এগিয়ে যাবো স্বরোজগারী হতে।  এবিষয়ে আমরা সবাই আশা করি আমাদের জনপ্রতিনিধি ও বিভাগীয় দপ্তরের কর্মকর্তাদের সহযোগিতা পাবো।

  • হাওড়ার কাটিলায় আশা ভবণ সেন্টারে সেনেটারী ন‍্যাপকিন প্রশিক্ষণ কর্মশালা

 

প্রশিক্ষণ কর্মশালা শেষের পথে প্রথম ব‍্যাচের শিক্ষার্থীদের শংসাপত্র দেওয়া হবে স্মরণীয় অনুষ্ঠানের মাধ্যমে। আশা ভবণ সেন্টারের সম্পাদীকা মমতা ময়ী শুকেসী বাড়ুই এর স্নেহশপর্শে সমাজের বিভিন্ন স্থানের বিশেষ চাহিদা সম্পন্ন পরিবারের সদস্যদের আবাসিক ও বিভিন্ন সেন্টারের মাধ্যমে শিক্ষা, চিকিৎসা সেবা প্রদান করা হয় সারা বছর ধরে। আশা ভবণ সেন্টারের ডিরেক্টর জন মেরী বাড়ুই জানান ” আমাদের হাওড়া গ্রামীণ জেলার বিধায়ক পুলক রায় অগ্রনী ভূমিকা নিয়েছেন স্বনির্ভর ও স্বরোজগারী করে তুলতে । আমি আশা করি এই সব মহিলারা আগামী দিনে আরো বেশি বেশি করে এগিয়ে যাবেন কর্ম মুখী হতে।”

আরও পড়ুনঃ মোবাইল ফোনে বেশি কথা বললে নাকি ক্যান্সার হয়।

 

 

 

Please follow and like us:

Related posts