পরীক্ষা এগিয়ে আনায় ছাত্র-ছাত্রীদের পড়াশোনার ক্ষতি হবে- বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে কয়েকশো ছাত্র ছাত্রীর বিক্ষোভ

পশ্চিম মেদিনীপুর ,শেখ ওয়ারেশ: কাল পশ্চিম মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের, তিনটি গেট ঘিরে বিক্ষোভ দেখায় বিভিন্ন কলেজের কয়েকশো ছাত্র ছাত্রী। ছাত্রছাত্রীরা বলেন বিশ্ববিদ্যালয়ের খামখেয়ালিপনায় পরীক্ষা এগিয়ে আনায় ছাত্র-ছাত্রীদের পড়াশোনার ক্ষতি হবে। এরই প্রতিবাদে ্কাল সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে আন্দোলন চালায়।

এই আন্দোলনের পাশে দাঁড়িয়েছে ছাত্র সংগঠন ডি এস ও। ডি এস ও এর জেলা সম্পাদক ব্রতীন দাস বলেন, অবিলম্বে ছাত্র-ছাত্রী স্বাথে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষেকে পরীক্ষা পেছাতে হবে, না হলে তাদের আন্দোলন চলবে। তারপর বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের গেটে ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ দেখানোর সময়, তৃণমূল ছাত্র পরিষদ আন্দোলনরত ছাত্র ছাত্রীদেরকে মারধর করে বলে অভিযোগ।

ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাত্র-ছাত্রীদেরকে আন্দোলন তুলে নিতে, এবং তিনদিন পর দেখা করার কথা বলেন। ছাত্ররা আন্দোলনে অনড় ছিলো, ছাত্র-ছাত্রীদের দাবি কতৃপক্ষ লিখিত আকারে না জানালে, তারা আন্দোলন চালিয়ে যাবে। অন্ধকার নেমে এলে ও তারা আন্দোলন চালিয়ে যায় গেট ঘিরে ছাত্ররা। আন্দোলনে সমস্যা পড়েন বিশ্ববিদ্যালয় ভেতরে থাকা ব্যাঙ্কের কাজে আসা কর্মীরা। আন্দোলনকারীরা কর্মীদেরকে বেরোতে দিচ্ছে না, ছুটে আসে পুলিশ।

আন্দোলন ছাত্রছাত্রীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে ছাত্রছাত্রীরা। পুলিশ আটক করে চারজনকে, পুলিশের মারে খড়গোপুর কলেজের ছাত্র সৈকত ডোগরা জখম হয় বলে জানা যায়। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় পক্ষ থেকে তৃতীয় বর্ষের পরীক্ষা এক মাস এগিয়ে আনার প্রতিবাদে বিক্ষোভ বলে জানা যায়।

Please follow and like us:

Related posts