Whatsapp Payment Bank নিয়ে সুপ্রীম কোর্ট কি বললেন শুনুন

মার্কিন মেসেজিং কোম্পানি WhatsAppভারতে Paymentসার্ভিস শুরু করতে চায়। WhatsApp Pay সার্ভিস শুরু হবে রিজার্ভ ব্যাঙ্কের ছাড়পত্র পেলেই । WhatsApp কোথায় store করবে ভারতবাসীর পেমেন্টের তথ্য এই বিষয়ই রিজার্ভ ব্যাঙ্ককে সিদ্ধান্ত জানানোর নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। WhatsApp এর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল রিজার্ভ ব্যাঙ্কের নিয়ম না মেনে পেমেন্ট সার্ভিস লঞ্চের.তারপর বিষয়টি সুপ্রিম কোর্ট পর্যন্ত পড়ায়।

WhatsApp ব্যবহার করেন ভারতে কুড়ি কোটি গ্রাহক। মার্কিন কোম্পানিকে এই বিশাল পরিমাণ গ্রাহকের পেমেন্ট এর তথ্য দেশের মধ্যেই রাখতে হবে । ১৮ জানুয়ারি হাইকোর্টে আবেদনকারীর উপস্থিতিতে অ্যাডভোকেট ভিরাগ গুপ্তকে একটি রিজার্ভ bank গঠনের আবেদনপত্র দাখিল করার অনুমতি দেওয়া হয়েছিল। তথ্য স্থানীয়করণের বিষয়ে ইস্যুতে ভারতীয় রিজার্ভ ব্যাংককে একটি দল গঠনের প্রয়োজন ছিল কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত সলিসিটার জেনারেল তুষার মেহতাও আদালতকে বলেন ।

এই পিটিশনে, WhatsApp ভারতীয় রিজার্ভ Bank-কের সব নিয়ম না মানলে Payment Service আটকে দেওয়া আবেদন জানানো হয়েছিল।
প্রসঙ্গত WhatsApp পেমেন্ট সার্ভিস WhatsApp Pay লঞ্চের কথা চলছে অনেকদিন ধরেই. তবে WhatsApp Pay লঞ্চ ক্রমশ পিছিয়ে যাচ্ছে আইনি ফাঁদে আটকে।এবার সুপ্রিম কোর্টের নির্দেশ এই পরিষেবা লঞ্চ নিয়ে আশার আলো দেখতে শুরু করেছে WhatsApp .

Please follow and like us:

Related posts